ট্রেন্ডিং নিউজ

কিভাবে IELTS-এ ভালো ফলাফল করবেন?

ইংরেজীতে “তাই না?” ব্যবহার করার কিছু সহজ টিপস!

খেয়ে আসুন আদিবাসীদের সুস্বাদু খাবার ”মুন্ডি”

তবে কি জাপানিজরা শীঘ্রই বিলুপ্তির পথে?

বিশ্বকাপ ফুটবল নিয়ে যে কুড়িটি চাঞ্চল্যকর তথ্য অনেকেই জানেন না!

শনিবার ১৮ অগাস্ট, ২০১৮

তরুনদের জন্য বাজারে এলো নতুনত্বে ভরপুর ফোরজি ’স্কিটো’ সিম!

মনে আছে জিপির ডিজুস সিমের কথা? গত দশকে চালু হওয়া ডিজুস সিরিজের সিমগুলো জিপি বাজারে এনেছিলো মূলত তরুন প্রজন্মের জন্য। কিন্তু কয়েক বছরের ভেতরই দেখা গেলো তরুনদের সাথে সাথে বয়স্ক লোকেরাও সিমগুলো ব্যবহার করছে। তাই তারা ডিজুস বন্ধ করে দিয়েছিলো।

তো এবার জিপি নতুন করে আবারো তরুনদের জন্য আরেকটি ভিন্নধর্মী সিম চালু করলো, যার নাম দেয়া হয়েছে স্কিটো। জিপির মতে, এটি একটি কনসেপচুয়াল প্রডাক্ট যেটি শুধুমাত্র তরুন প্রজন্মকে টার্গেট করে গত বছরের মাঝামাঝি সময় থেকে বাজারে ছাড়া হয়েছে, কিন্তু খুবই লিমিটেড মার্কেটিংয়ে। এই কারণেই এই সিমটির কথা দেশের বেশীরভাগ তরুন-তরুনীই জানেন না।

এই সিমের সবচাইতে বড় বৈশিষ্ঠ্য হলো, এর নজরকাড়া ডিজাইনের দুইটি মোবাইল এ্যাপ (এন্ড্রয়েড ও আইওএস)। তরুন প্রজন্মের পছন্দ ও চাহিদাকে মাথায় রেখে এটিকে ডিজাইন করা হয়েছে। যে কারোরই প্রথম দেখায় এ্যাপটি মন জয় করে নেবে! সবচেয়ে বড় সুখবরটা হলো, এই এপটি আপনার মোবাইলে ইন্সটল করে রেজিঃ করলেই পাবেন ফ্রি ২ জিবি ডেটা!! (মেয়াদ ৭ দিন)।

আর এই কোড দিয়ে রেজিঃ করলে আপনি পাবেন বিনামূল্যে পাক্কা আধা জিবি ডেটা পুরো ১ মাস ধরে ব্যবহার করার সুযোগ! (এই ভ্যালিডিটিতে যার বর্তমান বাজার মূল্য প্রায় নব্বই টাকা)

এই এ্যাপের মাধ্যমে দেখা যাবে ব্যবহারকারীর বিস্তারিত তথ্য, যেমনঃ কবে সিমটি রিচার্জ করা হয়েছে, কতটুকু ডেটা বাকী আছে, কোন কোন প্রেোমো ডিল এখন একটিভ আছে কিংবা কেনার জন্য সুলভ রয়েছে, ইত্যাদি।

স্কিটো সিমের মূল্য মাত্র ১০০ টাকা। সাথে পাবেন ১৫০ এমবি ডেটা (প্রোমো কোডের মাধ্যমে), ১০ টাকার টক টাইম এবং ১০০ টি ফ্রি এসএমএস। পাওয়া যাবে শহরের যে কোন জিপি কাষ্টমার কেয়ারে। ২ কপি পাসপোর্ট সাইজ ছবি লাগবে শুধু। রিচার্জ করা যাবে যে কোন ফ্লেক্সি লোডের দোকান থেকেই।

এই সিমের বড় সুবিধাগুলা হলো,  মোবাইল ডেটা খুবই সস্তা অথচ খুবই দ্রুত গতিসম্পন্ন, কল রেটও অনেক কম। রয়েছে ডাটা মিক্সার, যার মাধ্যমে আপনি আপনার সুবিধামত ডাটা প্যাকেজ বানিয়ে কিনতে পারবেন। মোদ্দা কথা, কল কিংবা ডেটা ইউজেস, প্যাকেজ কেনা থেকে ব্যবহার, সব কিছুইতেই রয়েছে যথেষ্ঠ স্বচ্ছতা ও ইউজার ইন্টারেকশন।

অন্যান্য গতানুগতিক সিমের মতো আপনার জন্য কোন প্যাকেজ সুলভ, দাম কত, মেয়াদ কত – সে সব জানার জন্য নির্দিস্ট কোন কোড চেপে ডায়াল করতে হবে না। সে সব জানার জন্য সর্বদাই আপনার মোবাইলের স্ক্রিনে থাকবে একটা আধুনিক, ইন্টারেকটিভ আর একটি দৃষ্টিনন্দন ড্যাশবোর্ড।

আরো রয়েছে চটপটে ও বুদ্ধিদীপ্ত এক এনিমেটেড ম্যাসকট – স্কিটো বট! ছবিটি তাদের ফেসবুক পেইজ থেকে নেয়া। যেখানে রয়েছে আরো মজাদার ও আকর্ষনীয় সব ইলাসট্রেশান এবং বেশ কয়েকটি স্কিটোর প্রমোশনাল এনিমেশন ভিডিও ক্লিপ।

পেছনের গল্পঃ

এবার পেছনের কিছু বলা যাক। গত বছরের শুরুর দিকে গ্রামীন ফোন তাদের একটা নতুন প্রজেক্টের জন্য কিছু ক্রিয়েটিভ এবং উদ্যোমী তরুনকে নিয়োগ দিলো। তাদেরকে বলা হলো, ডিজুসের মতই একটা প্রডাক্ট ও সার্ভিস ডিজাইন করতে হবে তরুনদের জন্য, যারা কল রেটের চেয়ে ডেটা প্যাকেজে বেশী আগ্রহী থাকবে; কিন্তু সেটাকে হতে হবে ডিজুসের চাইতেও অনেক বেশী আধুনিক ও কার্যকর।

যে কাউকে আপনার একাউন্ট থেকে ডেটা ধার দেবার অপশনও রয়েছে এ্যাপের ভেতরে

তাদেরকে বসুন্ধরার জিপি হেড অপিস থেকে বের করে দিয়ে অন্য জাগায় অফিস নিতে বল্ল, সেই তরুনদের দলটি কয়েক সপ্তাহ বসুন্ধরা আবাসিক এলাকার রাস্তায় রাস্তায় ঘুরে জিপি হাউসের পাশেই একটা অফিস ভাড়া করলো।

তারপর মাথার ঘাম পায়ে ফেলে মাত্র ৫ মাসের মাথায় স্কিটো লঞ্চ করলো। বাকীটা ইতিহাস।

এ্যাপের ভেতরের মেসেজ ও নোটিফিকেশনগুলো বুদ্ধিদীপ্ত ও মজাদার। স্কিটো কাষ্টমার ফিডব্যাকে খুবই দ্রুত সাড়া দেয়। কোন ধরনের সমস্যা হলে কিংবা কোন পরামর্শ থাকলে তাদেরকে ফোন করে বা ইমেইলে জানালে তারা দ্রুত রিপ্লাই দেয়।

দেশের অন্যান্য সেবাদাতা প্রতিষ্ঠানসহ যারা গ্রাফিক্স ও Ux & UI ডিজাইনার, তাদের জন্য স্কিটোর মোবাইল এপ হতে পারে অনুপ্রেরণার উৎস। ইতোমধ্যেই স্কিটোর দেখাদেখি এখন অন্যান্য টেলিকম কোম্পানিও তাদের সিমের জন্য বিশেষায়িত মোবাইল এপ বানাবার কাজে হাত দিয়েছে। আগামী মাসেই লঞ্চ করা হবে বাংলা লিংকের এপ।

Comments

মন্তব্য করুন

এই বিভাগের অন্যান্য পোস্ট