ট্রেন্ডিং নিউজ

বাংলাদেশী টিভি চ্যানেলে সোফিয়ার সাক্ষাৎকারঃ এ ব্যর্থতার দায়ভার কার?

এবার লাইভ লোকেশন শেয়ারিং ফিচার নিয়ে এলো উবার!

পেপল এর দেশে না আসা নিয়ে স্যাটায়ার!

এ পর্যন্ত সবচেয়ে বেশী বিক্রি হওয়া ২০ টি মোবাইল হ্যান্ডসেট!

আপনার ঘরের নতুন অতিথির আগমন বার্তা জানাবার কিছু অভিনব উপায়!

মঙ্গলবার ১২ ডিসেম্বর, ২০১৭

পেপল এর দেশে না আসা নিয়ে স্যাটায়ার!

সম্প্রতি পেপল এর দেশে না আসা নিয়ে আলোচনা-সমালোচনা রীতিমতো টক অব দ্য টাউনে পরিণত হয়েছে। গত কয়েকবছর ধরে আন্তজার্তিক পেমেন্ট গেটেওয়ে প্রতিষ্ঠান পেপল এদেশে আসার কথা থাকলেও তা বিভিন্ন কারণে শেষ পর্যন্ত আর আসতে পারেনি। গত ১৯ শে অক্টোবর রীতিমতো দিন তারিখ ধার্য করার পরেও দিন শেষে দেখা গেলো, পেপলের বদলে এসেছে পেপলরই কিনে নেওয়া প্রতিষ্ঠান জুম।  জুমকেই পেপলের বিকল্প হিসেবে চালিয়ে দেবার চেষ্টা করা হচ্ছে সরকারমহল থেকে।

 

 

কিন্তু সমস্যা হলো, জুমের মাধ্যমে শুধুমাত্র অব্যবসায়িক লেনদেন করা যাবে। (যেমনঃ মোবাইলে ফ্লেক্সি করা, ইউটিলিটিস বিল দেয়া, কিংবা বন্ধু বা পরিবারের কাছে টাকা পাঠানো) এর বাইরে আর কোন কাজে জুমকে ব্যবহার করা হলে ব্যবকারকারীকে আইডি বন্ধ করে দেয়া হবে। সেই জুমকে কি করে পেপলের বিকল্প হিসেবে পরিচিত করার চেষ্টা করা হচ্ছে তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয় থেকে,  এই প্রশ্নই দেশের আপামর ফ্রিল্যান্সারদের।

মাননীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের ফেসবুক পেইজে অসংখ্য ফেসবুক ব্যবহারকারী এই প্রশ্নটি করেও তারা কোন যথাযথ উত্তর পাননি। এদিকে এতদিন অপেক্ষার পরেও পেপলকে তো আনা গেলই না, উপরন্তু জুমকে পেপলের বিকল্প হিসেবে চালিয়ে দেবার কারণে ফ্রিল্যান্সাররা প্রচন্ড আশাহত এবং ক্ষুদ্ধ।

কিন্তু পেপল দেশে আসুক বা না আসুক, দেশের কতিপয় ফ্রিল্যান্সার এবং তথ্যপ্রযুক্তি পেশাজীবি এই বিষয়টা নিয়ে অত্যন্ত বুদ্ধিদীপ্ত কিছু বিদ্রুপ করেছেন। নীচে আমরা তা এক এক করে দেখানোর চেষ্টা করলাম আমাদের পাঠকদের।

এই ইলাসট্রেশানটি করেছেন পেশাদার লোগো নকশাকার জনাব জাহিদুল ইসলাম।

 

এটি কে ডিজাইন করেছেন, তা জানা যায়নি। যাওয়ামাত্র আমরা তার ক্রেডিট দিবো।

 

এটি ডিজাইন করেছেন ফ্রিল্যান্স ডিজাইনার Muhammad Ekramul Islam‎.

সবশেষে, HTML-CSS কোড লিখে নীচের স্যাটায়ারটি করেছেন পেশাদার ফ্রন্টএন্ড কোডার ফয়সাল জাফরি। 

 

 

 

Comments

মন্তব্য করুন

এই বিভাগের অন্যান্য পোস্ট

%d bloggers like this: