ট্রেন্ডিং নিউজ

এবার লাইভ লোকেশন শেয়ারিং ফিচার নিয়ে এলো উবার!

পেপল এর দেশে না আসা নিয়ে স্যাটায়ার!

এ পর্যন্ত সবচেয়ে বেশী বিক্রি হওয়া ২০ টি মোবাইল হ্যান্ডসেট!

আপনার ঘরের নতুন অতিথির আগমন বার্তা জানাবার কিছু অভিনব উপায়!

এ্যাপল ঘোষণা করলো আইফোন টেন! যাতে নেই কোন হোম বাটন!

শুক্রবার ২৪ নভেম্বর, ২০১৭

যে কারনে আইফোন ৭-এ ইয়ারফোন সকেট নেই

14237483_10154535923387220_8517324738666658272_n

আইফোন ৭ থেকে ৩৫ মিমি হোড/ইয়ারফোন সকেট অপসারন করা নিয়ে গতকাল থেকে সমগ্র বিশ্বের প্রযুক্তি বাজার বেশ সরগরম। এ্যাপল তীব্র সমালোচনার মুখে পড়েছে এই কাজ করে।

পোর্ট সরিয়ে দেবার প্রধান কারণগুলোঃ

১) নতুন ফিচার এবং আইফোনকে পাওয়াফুল করতে জায়গার অভাব ছিলো। প্রসেসরের সাইজ বাড়ানো হয়েছে, সার্কিটবোর্ডে পরিবর্তন আনা হয়েছে। পোর্ট বা সকেটটি সরিয়ে সেই জায়গা ব্যবহৃত হয়েছে এই দুই কাজে। এমনটাই বক্তব্য এ্যাপলের ডিজাইনিং বিভাগের প্রধানের।

২) বিজনেস। এ্যাপলের নতুন প্রডাক্ট ব্যাটারি চালিত তারবিহীন AirPods এর বিক্রি বাড়ানোর ধান্ধা। দাম ১৬৯ ডলার। কিন্তু ভীড়ের মাঝে বা বেখেয়ালে কান থেকে খসে পড়লে শেষ!! তাই আমার মতো উদাসীনদের জন্য এই জোড়া হারিয়ে যাবার সম্ভাবনা খুব বেশী। তবে জিনিসটার বিল্ড কোয়ালিটি আর ডিজাইন অওসাম। সাথে যে কেসটি দিবে, সেটার নীচে বিল্ট ইট ব্যাটারী চার্জার থাকবে।

৩) হেডফোনের এই সকেটটি প্রথম দেখা যায় সনির ওয়াকম্যানে, ১৯৬৪ সালে। আইফোন আস্তে আস্তে তার শরীর থেকে সবগুলো পুরাতন প্রযুক্তি খসিয়ে দিচ্ছে। তাছাড়া পৃথিবীতে এটিই ৩৫ মিমি পোর্টবিহীন প্রথম মোবাইল ফোন নয়। বছর খানেক আগে চায়নাতে লিনোভো তাদের মোবাইলে এই কাজ করেছিলো। কিন্তু সেই খবর মিডিয়াতে আসে নাই।

ফ্রি অল্টারনেটিভঃ

ক) আইফোন ৭ এর প্যাকেটের ভেতর একটা ইয়ারফোন আছে যেটার শেষ মাথায় একটা লাইটটিং পোর্ট যেটা দিয়ে মিউজিক শোনা যাবে। কিন্তু একই সাথে মিউজিক শুনতে শুনতে ফোন আর কখনো চার্জ দেয়া যাবে না, সেই দিন শ্যাষ। যদি না এ্যাপলের AirPods ব্যবহার করা হয়।

২) এছাড়াও একটা বাড়তি বিদঘুটে এক্সট্রা কনভার্টার দেয়া থাকবে সেই বক্সে যাতে করে রেগুলার মডেলের ইয়ারফোন চালাতে কোন অসুবিধা না হয়।

(সংক্ষেপিত)

পুনশ্চঃ আইওএস এর লেটেষ্ট আপডেট iOS 10 আসছে আসছে কোরবানীর ঈদের চান রাতে, বাংলাদেশ সময় সেপ্টম্বর ১৩ এর প্রথম প্রহর রাত ১২টায়।

Comments

মন্তব্য করুন

এই বিভাগের অন্যান্য পোস্ট

%d bloggers like this: