মাফ করবেন এমন চটুল শিরোনামের জন্য। কিন্তু এই ছবিগুলো দেখে প্রথমেই দর্শকদের যে জিনিসটার কথা মাথায় আসবে, সেটা হচ্ছে – ছেলেটা যেন উড়ছে! আমেরিকান এই শিশুটির নাম ইউলিয়াম লরেন্স, বয়স আড়াই বছর। সে তার পরিবারের সবচাইতে ছোট সন্তান। কিন্তু সে দূরোরোগ এক ব্যাধিতে আক্রান্ত। এর নাম ডাউন সিনড্রোম

এটি সম্ভবত এক ধরনের অটিজম এটি। কিন্তু তার কারণে তার পিতা মাতার মনে কোন আফসোস নেই, বরং তার ফটোগ্রাফার বাবা তার কিছু ছবি ফটোশপে এডিট করে তাকে রীতিমতো উড়ন্ত শিশু বানিয়ে দিয়েছে এবং সে তার এই এ্যালবামের নাম রেখেছে – উইল ক্যান ফ্লাই। উইল উড়তে পারে!

সে এটা করেছে যাতে করে এই ছবিগুলো দেখে উইল অনুপ্রাণিত হয়, বড় হয়ে সে যেন যে কোন কাজ করতে পারে, মানসিক কিংবা শারীরিক প্রতিবদ্ধকতা যেন তার জীবনের চলার পথে বাধা না হতে পারে। সে উলকে উচুঁ করে ধরেছে, তারপর ফটোশপে এডিট করে নিজেকে মুছে দিয়েছে। এবং নীচের ছবিগুলো আপনারা দেখলে বুঝতে পারবেন, এ্যালান (উইলের পিতা) এর কাজ কতখানি নিখুঁত হয়েছে।

সে এখন নিজেই একটা প্রজেক্ট করার চিন্তা ভাবনা করছে, যেটা উইলের মত অন্যান্য শিশুদের নিয়ে কাজ করবে, তাদেরকে মানসিক ও শারিরীক সহায়তা দিবে। তার এই প্রজেক্টের নাম “Bringing The Light”.

 

   

সূত্রঃ বোরপান্ডা

Comments

comments

error: Please dont copy DhakaTonic! কপি করে লুজার রা!